প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার পৌরসভা নির্বাচনে ৮ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার প্রার্থী বেলাল হোসেনের ‘পাঞ্জাবী’ মার্কার সমর্থনে এক বিশাল নির্বাচনী গণ-মিছিল অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্ডটির হাজার-হাজার উৎফুল্ল জনতা স্বতস্ফূর্তভাবে গণ-মিছিলে অংশগ্রহণ করেন।

গতকাল শনিবার (২১ জুলাই) বিকাল সাড়ে ৩ টায় ‘পাঞ্জাবী’ মার্কার সমর্থনে কক্সবাজার শহরের বইল্ল্যা পাড়া থেকে গণ-মিছিলটি শুরু হয়।

কক্সবাজার পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড এলাকার ভোটার সহ সাধারণ জনতার স্বতস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠিত গণ-মিছিলটি শহরের প্রধান সড়ক, বিকে পাল সড়ক, বৌদ্ধ মন্দির সড়ক, গোলদিঘীর পাড় সড়ক, ঘোনার পাড়া সড়ক, বৈদ্যঘোনা সড়ক, শংকর মঠ সড়ক ও খাঁজা মঞ্জিল সড়ক সহ বিভিন্ন অলি-গলি প্রদক্ষিণ করে।

গণ-মিছিল শেষে শহরের বৌদ্ধ মন্দির গেইট এলাকায় অনুষ্ঠিত হয় বিশাল এক গণসমাবেশ।

এতে ৮ নম্বর ওয়ার্ডে ‘পাঞ্জাবী’ মার্কার কাউন্সিলার প্রার্থী বেলাল হোসেন ছাড়াও বক্তব্য রাখেন, দক্ষিণ টেকপাড়া পল্লবী লেইন সমাজ কমিটির উপদেষ্টা এডভোকেট মোহাম্মদ আলম, এডভোকেট রাশেদুল ইসলাম, বিশিষ্ট সমাজকর্মি মোহাম্মদ আলাউদ্দিন ( আলাউদ্দিন রেকডিং হাউজ ), বিশিষ্ট সমাজসেবক শামসুল ইসলাম, রফিক আহমদ চৌধুরী, নজির আহমদ সওদাগর, মাহাচন সওদাগর (হাশেম ), শামসুল ইসলাম আজিম, এডভোকেট এ কে এম এরশাদুল্লাহ মিল্টন, এডভোকেট মো. আচ্চু ও এডভোকেট হামিদুল হক বাদশা প্রমুখ।

এসময় কাউন্সিলার প্রার্থী বেলাল হোসেন ভোটারদের উদ্দ্যেশে বক্তব্য রাখতে আবেগ-আপ্লুত ও অশ্রæসিক্ত হয়ে পড়েন।

পাঞ্জাবী মার্কার প্রার্থী বলেন, আমি এতিম ; বাবা-মা নেই। পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের ভোটার ও সাধারণ জনগণই আমার বাবা-মা আর অভিভাবক। নির্বাচিত হলে জনতার পরামর্শ নিয়েই দীর্ঘদিন অবেহেলিত অত্র এলাকার সার্বিক উন্নয়নে মহাপরিকল্পনা গ্রহণ করা হবে।

বেলাল হোসেন বলেন, কক্সবাজার পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডটি সাম্প্রদায়িক সম্প্রীতির মিলন ক্ষেত্র। অত্র এলাকায় মুসলমান, হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান সম্প্রদায়ের শান্তিপূর্ণ সহাবস্থান রয়েছে। এ মিলন ক্ষেত্রে সকল সম্প্রদায়ের মানুষের সঙ্গে আমার বেড়ে উঠা। আমি নির্বাচিত হই আর না হই, তা বড় কথা নয়; দীর্ঘ বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐহিত্য রক্ষায় জানবাজী রেখে কাজ করে যাবো।

এসময় ‘পাঞ্জাবী’ মার্কার এ প্রার্থী ভবিষ্যত পরিকল্পনা ও উন্নয়ন কর্মকান্ডে সাধারণ জনতাকে সম্পৃক্ত রাখার প্রতিশ্রæতি দিয়ে ভোটারদের উদ্দ্যেশে বলেন, “ আমি নির্বাচিত হলে এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতিকে আরো সুদৃঢ় এবং জনতার সেবায় নিজেকে আত্মোৎসর্গ করবো। ”

সমাবেশে বক্তব্যের শেষ পর্যায়ে কাউন্সিলার প্রার্থী বেলাল হোসেন ঝড়-বৃষ্টি উপেক্ষা করে দীর্ঘ পথ হেঁটে গল-মিছিলে অংশগ্রহণ করায় ভোটার ও সাধারণ জনতার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ‘পাঞ্জাবী’ মার্কায় ভোট প্রার্থনা করেন।